তিন দিনের মধ্যে ইসলামী ব্যাংকের এটিএম বুথ সফটওয়্যার সমস্যার সমাধান করার কথা থাকলেও গত ১০ দিনেও তা আলোর মুখ দেখেনি। গ্রাহক সেবা বাড়ানোর নামে কোন রকম ঘোষণা ছাড়াই গ্রাহকদের ভোগান্তি বেড়েছে চরমে।

ইসলামী ব্যাংক ডেবিট কার্ডের পাশাপাশি ক্রেডিট কার্ড, ভিসা ও এম-ক্যাশ সেবা চালু করবে বলে সম্প্রতি একটি ঘোষণা দেয়।
এছাড়া এটিএম বুথ আধুনিকায়ন করার জন্য তারা অনেক আগে থেকে জানিয়েছিল ১৪-১৬ ডিসেম্বর পর্যন্ত তাদের এটিএম বুথ সেবা বন্ধ থাকবে।
কিন্তু এই ঘোষণা বাস্তবায়ন করার আগে ১১ ডিসেম্বর রাত থেকেই এটিএম বুথ নষ্ট বা নেটওয়ার্ক নেই বলে দারোয়ানরা জানিয়েছিল।
এরপর ১৪ থেকে ১৬ ডিসেম্বর পার হয়ে যায়, কিন্তু তারপরেও তারা এটিএম বুথ চালু করেনি। ১৮ ডিসেম্বর কিছু এটিএম বুথ টাকা ট্রানজেকশন বন্ধ রেখে কার্ড ব্যবহার করার সুযোগ চালু করেছিল।
তখন দেখা গেছে তারা এটিএম বুথ এর ইন্টারফেসের কালার ও কিছু অপশন পরিবর্তন করেছে। কিন্তু পরদিন থেকে তা একেবারেই অচল হয়ে রয়েছে। তবে পরবর্তী সেবা বন্ধ রাখার জন্য ইসলামী ব্যাংক কোন প্রকার বিজ্ঞপ্তি দেয়নি।
উল্লেখ্য, ইসলামী ব্যাংকের মোট ২৭৬টি নিজস্ব এটিএম বুথ ছাড়াও সহযোগী ব্যাংকের সহায়তায় প্রায় ১২শ’টি বুথ ব্যবহার করতে পারতো ইসলামী ব্যাংকের গ্রাহকরা। নিজস্ব সফটওয়্যার সমস্যার কারণে মোট প্রায় ১৫০০ বুথ এর কোনটিতেই সেবা পাওয়া যাচ্ছে না।
Post a Comment